আপনাকে আর ডাক্তারখানা যেতে হবে না। কোন রোগের জন্য কোন ওষুধ খাবেন সবই পাবেন এই অ্যাপ টির মধ্যে

আমরা প্রায় বাড়িতে দেখি যে কোন কিছু হলেই বুঝে হোক বা না বুঝে হোক ডাক্তারের পরামর্শ ছাড়াই বিভিন্ন রকমের ঔষধ খাই যার পরিনাম অনেক সময় ভালো কিছু হয় না। এমন কি অনেক সময় না জেনে ভূল ঔষধ খাওয়ার কারনে মৃত্যু পর্যন্ত খটতে পারে। যে গুলো কিছু নির্দিষ্ট রোগ ব্যতিত গ্রহণ করলে হিতে বিপরীত হয় ।oishud

 

আমাদের শরীরের কোন সমস্যা হলেই ঔষধ খাওয়ার প্রবণতা দেখা যায়, যা মোটেও ঠিক না। ঔষধ মানুষের রোগ নিরাময় করে, কিন্তু এমন কিছু ঔষধ আছে যে গুলো কিছু নির্দিষ্ট রোগ ব্যতিত গ্রহণ করলে বিভিন্ন সমস্যা দেখা দেয়। আবার কিছু ঔষধ আছে যে গুলো খাবারের আগে খেতে হয়।

ঠিক বিপরীত কিছু ঔষধ আছে যা খাবারের আগে খাওয়া যায় না, যেমন ব্যাথার ঔষধ। এগুলো অবশ্যই খাবারের পরে খেতে হয় । তাই আমাদের সকলের উচিত বাংলাদেশ এ ব্যবহৃত ঔষধ সম্পর্কে জেনে নেওয়া।

এই সমস্যা সমাধানে বাংলাদেশী সুনামধন্য দুইটি ফার্মাসিটিক্যালস কোম্পানীর অফিসিয়াল এ্যাপ আছে। এখানে তাঁদের সকল ঔষধের নামসহ বিস্তারিত নির্দেশিকা দেয়া আছে।

স্কয়ার ঔষধ নির্দেশিকা এ্যাপটি ১২ এমবি এবং ইনসেপ্টা মেডিসিন এ্যাপটি ১.৭ এমবি। আপনার ফোনে এ্যাপ দুইটি ডাউনলোড করে রেখে দিন। কাজের এ্যাপ দুইটি সময়মত আপনাকে খুব সাহায্য করবে।

0 Comments

There are no comments yet

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

20 − 19 =

Back to top